সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ পূর্বাহ্ন

চাঁদপুর মতলবের বিএনপি নেতা আবদুল হাইয়ের মৃত্যুতে জননেতা তানভীর হুদা’র শোক

স্টাফ রিপোর্টার মোঃতপছিল হাছানঃ চাঁদপুর-২ আসনের বিএনপির তরুণ, সৎ, মেধাবী রাজনীতিবীদ তৃনমূলের জনপ্রিয় নেতা তানভীর হুদা’র শোক।
অর্ধলক্ষ মানুষের ভালবাসা নিয়ে চতুর্থ দফা মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন মানবতার ফেরিওয়ালা মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক জনপ্রিয় ভোটে নির্বাচিত চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক রোটারিয়ান মরহুম আব্দুল হাই।
গত ১২ সেপ্টেম্বর ভোর সাড়ে পাঁচ ঘটিকা সময় ঢাকা ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর।
মৃত্যুকালে তিনি রেখে যায় স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও ভাই-বোন, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মীদের ছেড়ে এই পৃথিবীর দুনিয়ার মায়া ত্যাগ করে চলে যায়।
পরিবারের লোকজন জানান, গত ২৭ আগস্ট শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে মোহাম্মদ আব্দুল হাইকে প্রথমে ধানমন্ডি পপুলার হসপিটালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘদিন আইসিইউতে থাকার পর তার অবস্থার অবনতি হলে গত বুধবার ঢাকা ইউনাইটেড হসপিটালে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে তিনদিন চিকিৎসাধীন থাকার পর ১২ সেপ্টেম্বর সকাল ভোর সাড়ে পাঁচ ঘটিকার সময়  পৃথিবীর মায়া ছেড়ে চিরদিনের জন্য চলে যান জননেতা মরহুম  আবদুল হাই চেয়ারম্যান ।
তার মৃত্যুর সংবাদ চারদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মতলব দক্ষিণ উপজেলায় নেমে আসে নেতাদের মাঝে শোকের ছায়া।
মৃত্যুর পর গত ১২ সেপ্টেম্বর সকাল ৯ টায় ঢাকা ইউনিভার্সিটির শিববাড়ি এলাকায় প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং সকাল সাড়ে দশটায় তার ব্যবসা প্রতিষ্ঠান পলওয়েল মার্কেট এলাকায় প্রথম ও দ্বিতীয় নামাজের জানাজার শেষে মরহুমের লাশ তার গ্রামের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার পুটিয়া গ্রামে নিয়ে আসা হয়।
পরে বাদ আছর পরপর দু’টি জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।
শেষ জানাযার আগে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম সাগরের পরিচালনায় মরহুম মোহাম্মদ আবদুল হাইয়ের জীবনাদর্শ নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন মতলবের রাজনৈতিক ব্যক্তিবর্গ।
নামাজে জানাজায় সামাজিক, রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, দিনমজুরসহ সকল শ্রেণীপেশার লোকজন অংশগ্রহণ করেন।
জানাযায় প্রায় ৪৫ থেকে ৫০ হাজার মতন মুসল্লী উপস্থিত ছিলেন। পরে মরহুমের কফিনে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।
এদিকে আব্দুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন,বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান,চাঁর বারের সাবেক সংসদ সদস্য,সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম জনাব মোঃ নূরুল হুদা’র সূযোগ্য সন্তান মতলবের মাটি ও মানুষের প্রিয় নেতা জননেতা জনাব তানভীর হুদা।
এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান,চাঁর বারের সাবেক সংসদ সদস্য,সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম জনাব মোঃ নূরুল হুদা’র সূযোগ্য সন্তান মতলবের মাটি ও মানুষের প্রিয় নেতা জননেতা তানভীর হুদা।
উল্লেখ্য; মরহুম আবদুল হাই শাহাজউদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মতলব রোটারী ক্লাবের প্রেসিডেন্ট, অঙ্গীকার বন্ধু সংগঠনের সম্মানিত উপদেষ্টা, সাপ্তাহিক দিন বদলের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা প্রধান সম্পাদক ও প্রকাশকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের দায়িত্বে ছিলেন।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত
Design & Developed BY ThemesBazar